1. admin@protidinjonotarchok.com : admin :
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৪:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঢাকা ময়মনসিংহ মহাসড়কের,অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে সুনামগঞ্জে নদীতে পাথর উত্তোলনের কারণে অসহায় মানুষের বসতবাড়ি নদীর গর্ভে বিলীন হওয়ার পথে নিউইয়র্কে প্রাণ গেল বাংলাদেশি ট্যাক্সি চালকের,.নেশাগ্রস্ত ড্রাইভারের গাড়ির ধাক্কায় কোম্পানীগঞ্জে ধলাই সেতু ঘেঁষে অবাধে বালু উত্তোলন গৌরীপুর শিল্পী গোষ্টীর সভাপতি আলী মনসুর আর নেই রংপুরে কাউনিয়ায়,সরকারি অর্থ যাচ্ছে জলে লক্ষ্মীপুর কমলনগরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত সুনামগঞ্জে মুসলিমপুরের নদীতে রাস্তা বিহীন ব্রিজ দ লক্ষ্মীপুর কমলনগরে যাত্রীবাহী লেগুনার ধাক্কায় ছাত্রদল নেতার মৃত্যু শেরপুরের নকলায় রাতের আধাঁরে পাটক্ষেত কেটে বিনষ্ট করেছে,দূর্বৃত্তরা

সুনামগঞ্জে মুসলিমপুরের নদীতে রাস্তা বিহীন ব্রিজ দ

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম: রবিবার, ৬ জুন, ২০২১
  • ৭১ বার দেখা

মাইনুল হক খাঁন, সুনামগঞ্জ প্রতিনিধিঃ-সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা ইউনিয়নের হুরুয়ার কান্দা ও মুসলিমপুর এলাকায় একটি খালের ওপর ব্রিজ নির্মাণ করা হয়েছে।ব্রিজ এর কাজ সম্পুর্ন করে থাকলেও সেখানে নেই কোন উপযোগী রাস্তা।সেতুর আশপাশের নাই কোন মাঠির অস্তিত্ব।

হুরুয়ার কান্দা গ্রামের স্থানীয় বাসিন্দা ফজলুর রহমান জানান, ব্রিজটির নির্মাণ কাজ শেষ হয়েছে বেশ কয়েক বছর হয়ে গেছে,এলাকাবাসী তার কোন উপকার পাচ্ছেনা।ব্রিজ এর পাশেই একটি পাথরের খোদাই করে লেখা রয়েছে দুর্যোগ ব্যবস্থাপা অধিদপ্তর সেতু/কালভার্ট নির্মাণ প্রকল্প।সুনামগঞ্জ জেলা শহর থেকে হুরুয়ারকান্দা গ্রামে যেতে হলে চাঁদনী ঘাট নৌকা দিয়ে নদী পাড়ি দিয়ে সদর উপজেলার সুরমা ইউনিয়ন এর ইব্রাহিমপুর গ্রাম হয়ে মুসলিমপুরের মধ্যে দিয়ে বালাকান্দা বাজার হয়ে প্রায় ৭ কিঃমি রাস্তা অতিবাহিত করে হুরুয়ারকান্দা গ্রামে প্রবেশ করতে হয়। মুসলিমপুরের মধ্যে দিয়ে হুরুয়ারকান্দা গ্রামে যাওয়ার রাস্তাটা সম্পুর্ণ করলে হুরুয়ারকান্দা গ্রামের লোকজনের সময় ব্যয় এবং নগদ অর্থ ব্যয় থেকে রক্ষা পাবে সাধারণ মানুষ।যে খালের উপর ব্রিজ করা হয়েছে তার পুর্ব পাসে রয়েছে হুরুয়ারকান্দা,মুসলিমপুর, অক্ষয়নগর গ্রামের অনেক জমি নিয়ে সুবিশাল গুছর।গুছর নামেই আছে কিন্তু হুরুয়ারকান্দা গ্রামের লোকজনের গরু, মহিষ,ছাগল নিয়ে যেতে পাড়েনা এই দুই পাশে মাঠি বিহীন ব্রিজ এর জন্য। হুরুয়ারকান্দা গ্রামের লোকজনের কৃষি পন্য সামগ্রি বিক্রয়ের জন্য শহরে নিতে ব্যাপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হতে হয়। যখন পাহাড়ি ঢল আসে তখন নদীর পানিতে একাকার হয়ে যায়, তখন কৃষকের কৃষি পন্য নিয়ে পড়তে হয় নানান বিপদের মুখে। কয়েক বছর আগে হুরুয়ারকান্দা ও মুসলিম পুর এই খালের উপর ব্রিজ স্তাপন করা হলেও কোন ধরনের রাস্তা নেই ব্রিজ এর দুই পাশে।সরেজমিনে দেখা যায়, সেতুর দু’পাশেই পায়ে চলাচলের জন্য ক্ষেতের সমতলে একটি সরু রাস্তা (আইল) রয়েছে। আর কৃষি জমির আইল ধরেই ওই সেতু ব্যবহার করতে হবে। বর্ষাকালে অল্প বৃষ্টি হলেই ধান ক্ষেতসহ ওই আইলটি বৃষ্টির পানিতে তলিয়ে যায়। এসময় সেতুটি পানিতে ভাসমান অবস্থায় দেখা গেলেও রাস্তার অবস্থান বোঝার উপায় থাকে না। গ্রাম বাসির অভিযোগ, উঁচু করে রাস্তা নির্মাণ না করে শুধু ব্রিজ নির্মাণ হলো পরিকল্পনাবিহীন একটি কর্ম।স্থানীয় হুরুয়ারকান্দা গ্রামের বাসিন্দা সাচ্ছু মিয়া বলেন, রাস্তা নির্মাণ না করার ফলে সেতুটি জনস্বার্থে কোনো কাজে আসছে না। এ স্থানটি খুব জনগুরুত্বপূর্ণ আর জনসাধারণ ওই এলাকা দিয়ে চলাচল করার সর্বউত্তম রাস্তা।হুরুয়ারকান্দা গ্রামের সচেতন মহলের পক্ষ থেকে জানাযায় যে, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এই ব্রিজটি নির্মাণ করা হয়েছে মানুষের সুবিধা পাওয়ার জন্য। এলাকাবাসি আরো জানান,আরো কিছু টাকা যদি এই রাস্তার জন্য বরাদ্দ দেওয়া হয় তাহলে এলাকাবাসি ব্যাপক কষ্ট থেকে মুক্তি পাবে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আজকের বাংলা তারিখ

  • আজ বৃহস্পতিবার, ১৭ই জুন, ২০২১ ইং
  • ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল)
  • ৬ই জ্বিলকদ, ১৪৪২ হিজরী
  • এখন সময়, ভোর ৪:১৬

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৮৩৩,২৯১
সুস্থ
৭৭১,০৭৩
মৃত্যু
১৩,২২২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

পুরাতন সংবাদ

June ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« May    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

নামাযের সময়সূচি

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৪
    সূর্যোদয়ভোর ৫:১১
    যোহরদুপুর ১১:৫৯
    আছরবিকাল ৩:১৭
    মাগরিবসন্ধ্যা ৬:৪৭
    এশা রাত ৮:১৫
© All rights reserved © protidinjonotarchok.com
সাইট ডিজাইনার সালিকিন মিয়া সাগর-01867010788
themesbazar_newssitedesign