1. admin@protidinjonotarchok.com : admin :
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৪:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঢাকা ময়মনসিংহ মহাসড়কের,অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে সুনামগঞ্জে নদীতে পাথর উত্তোলনের কারণে অসহায় মানুষের বসতবাড়ি নদীর গর্ভে বিলীন হওয়ার পথে নিউইয়র্কে প্রাণ গেল বাংলাদেশি ট্যাক্সি চালকের,.নেশাগ্রস্ত ড্রাইভারের গাড়ির ধাক্কায় কোম্পানীগঞ্জে ধলাই সেতু ঘেঁষে অবাধে বালু উত্তোলন গৌরীপুর শিল্পী গোষ্টীর সভাপতি আলী মনসুর আর নেই রংপুরে কাউনিয়ায়,সরকারি অর্থ যাচ্ছে জলে লক্ষ্মীপুর কমলনগরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত সুনামগঞ্জে মুসলিমপুরের নদীতে রাস্তা বিহীন ব্রিজ দ লক্ষ্মীপুর কমলনগরে যাত্রীবাহী লেগুনার ধাক্কায় ছাত্রদল নেতার মৃত্যু শেরপুরের নকলায় রাতের আধাঁরে পাটক্ষেত কেটে বিনষ্ট করেছে,দূর্বৃত্তরা

পাইকগাছায় শেখ রাসের স্মৃতি সংসদ প্রতিষ্ঠান টি রাতের আঁধারে উধাও

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম: বুধবার, ৫ মে, ২০২১
  • ৫৯ বার দেখা

শেখ নাদীর শাহ্,পাইকগাছা(খুলনা) প্রতিনিধি:-খুলনার পাইকগাছা পৌরসভার সরল বাজারে ২০১৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ও দেশ নেত্রী শেখ হাসিনার ছোট ভাইয়ের নামে প্রতিষ্ঠিত শেখ রাসের স্মৃতি সংসদ রাতের আঁধারে উধাও করে দিয়েছে দুর্বৃত্তরা।

নেই ঘরের কোন আসবাব পত্র, চেয়ার-টেবিল, সাইনবোর্ড, এমনকি ঘরের বেড়া ও চাল অনেক দুরে ফেলে রেখেছে তারা। দীর্ঘ ৬ বছর আগে প্রতিষ্ঠিত কার্যালয়টির চিহ্ন পর্যন্ত রাখেনি। প্রতিষ্ঠানের জায়গাটি ফাঁকা পড়ে রয়েছে। মঙ্গলবার (০৪ মে) ভোররাতে উপজেলার সরল বাজারে দুর্বৃত্তরা ঘটনাটি ঘটিয়েছে। এ ঘটনায় আওয়ামীলীগের দলীয় নেতা কর্মীদের সহ স্থানীয়দের মাঝে মারাত্মক ক্ষোভের স ার হয়েছে।খবর পেয়ে মঙ্গলবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী ও ওসি মোঃ এজাজ শফী। এ ঘটনায় স্থানীয় সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশিষ্টদের নির্দেশনা দিয়েছেন।
এব্যাপারে শেখ রাসেল স্মৃতি সংসদের সভাপতি ও পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর জানান, পৌরসভার ১, ২ ও ৩ নং ওয়ার্ডের মধ্যবর্তী স্থানে খুলনা জেলা পরিষদে অধীনে একটি পুকুর রয়েছে। র্দীর্ঘ দিন স্থানীয়রা পুকুরটি সুপেয় পানির জন্য ব্যবহার করে আসছে। যেটি বান্দিকাটী পুকুরপাড় নামে পরিচিত। খুলনা-পাইকগাছা প্রধান সড়কের পাশে পুকুর পাড়ের দক্ষিণ পূর্ব কোণে শেখ রাসেল স্মৃতি সংসদের কার্যালয় রয়েছে। ২০১৫ সাল থেকে শেখ রাসেল স্মৃতি সংসদের কার্যালয়ে শেখ রাসেল এর জন্মদিন পালন, বিভিন্ন জাতীয় দিবস উদযাপন এবং করোনা সংক্রমণ প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হয়ে আসছিল। শেখ রাসেল স্মৃতি সংসদ কার্যালয়টি ৩টি ওয়ার্ডের মধ্যবর্তী স্থানে অবস্থিত হওয়ায় কার্যালয়টি পৌরসভার ১, ২ ও ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের দলীয় কার্যালয় হিসেবেও ব্যবহৃত হয়ে আসছে।

তবে ঘটনার দিন মঙ্গলবার (৪ মে) সাহারীর পর স্থানীয় জনসাধারণ ঘুমিয়ে পড়লে দুর্বৃত্তরা শেখ রাসেল স্মৃতি সংসদ কার্যালয়টি ভেঙ্গে ফেলেছে। খবরটি শুনে যেমন খারাপ লেগেছে, তেমনি হতবাক হয়েছি এই ভেবে, কাদের এতো দুঃসাহস? আওয়ামী লীগ ক্ষমতায় থাকা কালীন সময়ে শেখ রাসেল এর নামে গড়া একটি একটি প্রতিষ্ঠান ভেঙ্গে দিল। তাৎক্ষনিকভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আমি থানা ওসিকে বিষয়টি অবহিত করি। মুহূর্তেই খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যম সহ মুঠোফোনে জানাজানি হলে দলীয় নেতাকর্মীরা সহ এলাকাবাসীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দদের অভিযোগ, অদৃশ্য ক্ষমতাবলে বলে এলাকার কতিপয় ব্যক্তিরা রাজনৈতিক প্রতিষ্ঠান ভেঙ্গে সরকারি সম্পত্তি জবর দখল ও পরিবার কেন্দ্রিক ফায়দা লুটতে মরিয়া হয়ে উঠেছে।তিনি আরও জানান, স্থানীয় সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু চরম ক্ষুদ্ধ হয়ে এ ঘটনায় দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ঠদের কঠোর নির্দেশনা দিয়েছেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানানতিনি।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু জানান, শেখ রাসেল স্মৃতি সংসদ এর কার্যালয়টি যে বা যারাই ভেঙ্গে থাকুক না কেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু জানান, শেখ রাসেল স্মৃতি সংসদ ভাঙ্গার ব্যাপারে আমার কিছু জানা নেই। বিষয়টি খোঁজ খবর নিয়ে এবং অভিযোগ হলে জেলা পরিষদ ও প্রশাসনের সাথে সমন্বয় করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করার জন্য যা-যা করা দরকার তা করা হবে।

পাইকগাছা থানা অফিসার ইনচার্য (ওসি) মো: এজাজ শফী জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন এবং আশেপাশের অনেককে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর থানায় একটি অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত পূর্বক জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, কোন প্রতিষ্ঠান উচ্ছেদ কিংবা ভাঙ্গার জন্য নির্দিষ্ট কিছু নিয়ম কানুন রয়েছে। শেখ রাসেল স্মৃতি সংসদ কার্যালয়টি নিতান্তই ভাঙ্গার প্রয়োজন পড়লে অবশ্যই সে ব্যাপারে জেলা পরিষদ কর্তৃপক্ষকে অবহিত করে তাদের উপস্থিতিতে ভাঙ্গার প্রয়োজন ছিল। সে ক্ষেত্রে জেলা পরিষদ কতৃপক্ষ প্রশাসনের সহযোগিতাও নিতে পারতেন। কিন্তু যে কারণে বা যেভাবে ভাঙ্গা হয়েছে সেটা কখনোই ঠিক হয়নি।এঘটনায় ক্ষুদ্ধ স্থানীয় সর্বোস্তরের জনসাধারণ যথাস্থানে শেখ রাসেল স্মৃতি সংসদ কার্যালয়টি পূর্ণস্থাপন সহ ঘটনার সাথে জড়িত সকলকেই চিহ্নিত পূর্বক আইনের আওতায় নিয়ে যথাযথ শাস্তির দাবি জানিয়েছেন।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আজকের বাংলা তারিখ

  • আজ বৃহস্পতিবার, ১৭ই জুন, ২০২১ ইং
  • ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল)
  • ৬ই জ্বিলকদ, ১৪৪২ হিজরী
  • এখন সময়, ভোর ৪:৪০

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৮৩৩,২৯১
সুস্থ
৭৭১,০৭৩
মৃত্যু
১৩,২২২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

পুরাতন সংবাদ

June ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« May    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

নামাযের সময়সূচি

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৪
    সূর্যোদয়ভোর ৫:১১
    যোহরদুপুর ১১:৫৯
    আছরবিকাল ৩:১৭
    মাগরিবসন্ধ্যা ৬:৪৭
    এশা রাত ৮:১৫
© All rights reserved © protidinjonotarchok.com
সাইট ডিজাইনার সালিকিন মিয়া সাগর-01867010788
themesbazar_newssitedesign