1. admin@protidinjonotarchok.com : admin :
রবিবার, ১৬ মে ২০২১, ০৩:২৭ অপরাহ্ন

শ্রীপুরে সাতানী বাজারের খাজনা মওকুফ করে দেন ইজারাদার সাদ্দাম হোসেন অনন্ত

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম: বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ২৮ বার দেখা

মোঃ এনামুল হক স্টাফ রিপোর্টার:-বৈশ্বিক করোনা মহামারি মোকাবেলায় সরকার ঘোষিত লকডাউন নির্দেশনা স্বাস্থ্যবিধি মেনে পবিত্র রমজান মাস উপলক্ষে ত্রাণ বিতরণের পাশাপশি বাজারের খাজনা মওকুফ করেছেন বিশিষ্ট ব্যবসায়ী মানবতার ফেরিওয়ালা সাদ্দাম হোসেন অনন্ত।

গাজীপুরের শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের সাতানি বাজারের ইজারাদার তিনি। তাঁর নির্দেশে ১৭ এপ্রিল, শনিবার থেকে উপজেলার সাতানি বাজারের খাজনা মওকুফ করা হয়েছে। বাজারে উপস্থিত ক্রেতা বিক্রেতাসহ শত শত মানুষকে করোনা ভাইরাস রোধে নিজ হাতে মাস্ক পড়িয়ে দিতেও দেখা গেছে।

 

এর আগে মাইকিং করে জানিয়ে দেওয়া হয় খাজনা মওকুফের কথা। শনিবার বিকেলে আনুষ্ঠানিক ভাবে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে এ খাজনা মওকুফ করার ঘোষণা দেন বাজারটির ইজারাদার বিশিষ্ট ব্যবসায়ী সাদ্দাম হোসেন অনন্ত।
সাদ্দাম হোসেন অনন্ত উপজেলার গাজীপুর ইউনিয়নের নগরহাওলা গ্রামের মৃত বেলাল উদ্দিনের পুত্র।

রমজানকে সামনে রেখে খাজনা মুক্ত হওয়াতে খুশি বাজারের ক্ষুদ্র ব্যাবসায়ী ও সাধারণ জনগণ। এদিকে শুধু বাজারের খাজনা মওকুফ নয়, ত্রাণ বিতরণের পাশাপশি করোনা মুকাবিলায় সকলের অংশগ্রহণে নানামূখী জনকল্যাণ মূলক তৎপরতা অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন সাদ্দাম হোসেন অনন্ত।

সাদ্দাম হোসেন অনন্ত আরও বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে ক্ষতিগ্রস্থ সাধারণ মানুষ ও ক্ষুদ্র ব্যাবসায়ীদের কথা বিবেচনা করে আমি এই উদ্যোগ নিয়েছি।সপ্তাহে শনিবার ও মঙ্গলবার দুইদিন হাট বসে পুরো রমজান মাসে সবার জন্য বাজারের খাজনা মুক্ত করেছি।

তিনি আরো বলেন, মূলতঃ আর্থিক বিবেচনা নয়, এই দুঃসময়ে মানুষের পাশে দাঁড়ানোর অংশ হিসেবেই বাজারের খাজনা মওকুফের মতো নানান সেবামূলক কাজে নিজ অবস্থান থেকে চেষ্টা করে যাচ্ছি।

এর আগে গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের বেলদিয়া গ্রামে ৭০ বছর বয়সী আছিয়া বেগমকে হজ্বে পাঠিয়ে ব্যাপক আলোচনায় আসেন তিনি।

এ ছাড়া নেত্রকোনার দুর্গাপুর পৌরসভার শৈলাডহর গ্রামের প্রতিবন্ধী জাকির হোসেনকে একটি পাকা বাড়ি নির্মাণসহ নিজ উপজেলার অসহায় দুস্থ মানুষকে থাকার ঘর নির্মাণ করে দিয়ে মানবতার হাত বাড়িয়ে দিয়েছেন তিনি।

এছাড়াও মসজিদ, মাদ্রাসাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে নগদ অর্থ অনুদান ও বিভিন্ন সেবামূলক কাজে অংশ গ্রহণ করে সারা উপজেলায় ইতিমধ্যে ব্যপক সাড়া ফেলেছেন তিনি। তাছাড়া বিভিন্ন সময় বিভিন্ন সামাজিক ভালো কাজে জরিত থাকেন সাদ্দাম হোসেন অনন্ত।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আজকের বাংলা তারিখ

  • আজ রবিবার, ১৬ই মে, ২০২১ ইং
  • ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
  • ৩রা শাওয়াল, ১৪৪২ হিজরী
  • এখন সময়, বিকাল ৩:২৭

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৭৭৯,৭৯৬
সুস্থ
৭২১,৪৩৫
মৃত্যু
১২,১২৪
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

পুরাতন সংবাদ

May ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Apr    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

নামাযের সময়সূচি

    Dhaka, Bangladesh
    রবিবার, ১৬ মে, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫২
    সূর্যোদয়ভোর ৫:১৬
    যোহরদুপুর ১১:৫৫
    আছরবিকাল ৩:১৮
    মাগরিবসন্ধ্যা ৬:৩৪
    এশা রাত ৭:৫৮
© All rights reserved © protidinjonotarchok.com
সাইট ডিজাইনার সালিকিন মিয়া সাগর-01867010788
themesbazar_newssitedesign